• রাত ১২:২৯ মিনিট শুক্রবার
  • ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
জীবনে কোনও ব্যক্তিগত পরিসর নেই, সাক্ষী ধোনি

জীবনে কোনও ব্যক্তিগত পরিসর নেই, সাক্ষী ধোনি

Logo


সাক্ষীর মতে, যে কোনও খ্যাতনামীর জীবনেই গোপনীয়তা বজায় রাখা বড় চ্যালেঞ্জ। জানিয়েছেন বাড়ির বাইরে পা রাখলেই ব্যক্তিগত পরিসর বলে কিছু থাকে না। বন্ধুদের সঙ্গে কোথাও ঘুরতে গেলে পাঁচ জন সাধারণ মানুষের মতো কাটানোর চেষ্টা করলেও সম্ভব হয় না। এ নিয়ে সাক্ষী বলেছেন, “ বাড়ির বাইরে ব্যক্তিগত পরিসর বলেই কিছুই থাকে না। আপনি জানবেনও না কতগুলি ক্যামেরা রয়েছে আপনার চার দিকে। অনেকেই ক্যামেরার সামনে স্বচ্ছন্দ। কিন্তু সবাই স্বচ্ছন্দ নাও হতে পারে। বিশেষ করে করে প্রকাশ্যে এটা কেউ পছন্দ নাও করতে পারে। তা ছাড়া ক্রিকেটারের স্ত্রী হলে মানুষ সব সময় আপনার সবকিছু বিচার করতে চাইবে। এমনকি বন্ধুদের সঙ্গে কোথাও গল্প করলেও মানুষ তা নিয়ে কথা বলবে ! ” আসন্ন আইপিএল – এও ধোনির সঙ্গেই থাকবেন সাক্ষী। স্টেডিয়ামে খেলা দেখতেও যাবেন। নিজের স্বামী এবং সিএসকে-কে উৎসাহ দেবেন। ফলে আবারও ক্যামেরা বন্দি হতে হবে তাঁকে। মাঠে ধোনি এবং সিএসকে – র সাফল্যের সঙ্গেই লাফিয়ে লাফিয়ে বাড়বে সাক্ষীর অস্বস্তি এবং বিড়ম্বনা! উল্লেখ্য, ২০১০ সালে ধোনির সঙ্গে বিয়ে হয় সাক্ষীর।

তাঁর জীবনে ব্যক্তিগত পরিসর বলে না কি কিছু নেই। মহেন্দ্ৰ সিংহ ধোনিকে বিয়ে করে কি তবে খুশি নন সাক্ষী ধোনি? জীবন কি তাঁর কাছে দুর্বিষহ হয়ে উঠেছে? সাক্ষীর কথা শুনে এমন প্রশ্ন মনে আসতেই পারে ধোনি ভক্তদের। কারণ, সাক্ষী বলেছেন ভারতে কোনও ক্রিকেটারের স্ত্রী হওয়া মোটেই সহজ নয়। ব্যক্তিগত পরিসর বলে কিছুই থাকে না জীবনে। সাধারণত পারিবারিক জীবন নিয়ে প্রকাশ্যে কিছু বলেন না ভারতের প্রাক্তন অধিনায়ক। নেট মাধ্যমেও অন্য ক্রিকেটারদের মতো দারুণ সক্রিয় নন। ক্রিকেটের বাইরের জীবনকে আড়ালে রাখতেই পছন্দ করেন তিনি। ধোনির ড্রয়িং রুমের খবর যেটুকু পাওয়া যায় , তা সাক্ষীর সৌজন্যেই । না , স্বামীর বিরুদ্ধে কোনও অভিযোগ নেই সাক্ষীর । তিনি আসলে ক্রিকেটারদের আকাশচুম্বী জনপ্রিয়তার বিড়ম্বনার দিকেই আঙুল তুলেছেন । সর্বক্ষণ ক্যামেরার নজরে থাকা, সংবাদ মাধ্যমের আগ্রহ , পরিজনদের ছেড়ে লম্বা লম্বা সফর প্রতিদিনের জীবনকে প্রভাবিত করে বলেই মনে করেন সাক্ষী। তাঁর মতে ভারতে কোনও জনপ্রিয় ক্রিকেটারের জীবনসঙ্গী হওয়া রীতিমতো চ্যালেঞ্জের। আন্তর্জাতিক ক্রিকেট খেলার সময় ধোনির সঙ্গে প্রায়শই সফর করতেন সাক্ষী। কোনও ক্রিকেটারের স্ত্রী হওয়া এবং এক জন অন্য পেশাদারের স্ত্রী হওয়ার মধ্যে পার্থক্যকেই বোঝাতে চেয়েছন সাক্ষী। তাঁর মতে ভারতে জনপ্রিয় ক্রিকেটারের স্ত্রী হতে গেলে অনেক কিছু মানিয়ে নিতে হয়। স্বামীকে যতটা সম্ভব চাপমুক্ত রাখার চেষ্টা করতে হয় প্রতিনিয়ত। স্বামীকে নিয়ে গর্বিত সাক্ষী বলেছেন, ” আমরা খুবই গর্বিত যে ওরা এমন একটা জায়গায় পৌঁছেছে, যে লক্ষ লক্ষ মানুষ ওদের পছন্দ করেন। ওরা এমন একটা খেলার সঙ্গে জড়িত যেটা অসংখ্য মানুষ ভালবাসেন। বিশেষ করে ভারতে তো বটেই। ”২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধোনি। এখন শুধু আইপিএল খেলেন। এ বারও তিনি চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন। আইপিএল – এর এই ফ্র্যাঞ্চাইজিই দলের ক্রিকেটারদের স্ত্রীদের নিয়ে নেট মাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেছে। সেখানেই সাক্ষী নিজের অভিজ্ঞতার কথা বলেছেন ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution